Skip to main content Accessibility Adjustment

Post jobs, hire employees, Search job from the Bangladesh's #1 employment marketplace!

Get Career Counselling

Need Suggestion

  • Anonymous User
  • 24 Sep, 2019

আমি একটা জব পোষ্টে আবেদন করতে চাইছি, যা আমার অন্য জবের অভিজ্ঞতার সাথে ম্যাচ হলেও বর্তমান জবের সাথে সেই জবের অবজেক্টিভ কোন ভাবেই ম্যাচ হয় না। সেক্ষেত্রে কি আমি আমার সিভিতে বর্তমান জবের অভিজ্ঞতাটা দেখাবো?

 Answer from bdjobs Bdjobs Answer

প্রশ্নটির জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
আবেদনের ক্ষেত্রে প্রাসঙ্গিকতার পাশাপাশি সিভি আপডেট রাখাটাও খুব জরুরী। আপনি যে চাকরির আবেদন করতে যাচ্ছেন সেটি যদি আপনার পূর্ব অভিজ্ঞতা কিংবা দক্ষতার সাথে ম্যাচ করে আপনি সেটিতে আবেদন করতে পারবেন। এতে আপনার বর্তমান চাকরির দক্ষতা এককভাবে কোন প্রভাব ফেলবে না। বরং, আপনি অবশ্যই আপনার সকল অভিজ্ঞতা উল্লেখ করে আপনার রিজিউমি আপডেটেড রাখতে পারেন, যাতে করে ইন্টারভিউতে ডাকলে আপনি আপনার বর্তমান চাকরির ব্যাপারেও কিছু জিজ্ঞাসা করলে সেটির ব্যাপারে যথাযথ উত্তর দিতে পারেন। রিজিউমিতে আপনার বর্তমান চাকরির বিষয়টি উল্লেখ না করা উচিৎ হবে না। এছাড়াও আপনার বর্তমান চাকরির অভিজ্ঞতার সময় আপনার মোট অভিজ্ঞতার সময়কাল বৃদ্ধি করবে। তাই আপনি রিজিউমিতে বর্তমান জবের অভিজ্ঞতা দেখাতে পারেন। আবারও ধন্যবাদ।


1 Comments

Users_Image_9651
  • Md. Shah Jalal
  • 15 May, 2020
  • 5:03:00 PM

আপনার যদি পূর্বে কোন চাকরি বা আবেদনের জবের সাথে ম্যাচ থাকে কিংবা না থাকে তবেও অভিজ্ঞতা উল্লেখ করা যাবে। কারণ আপনার ভাইভান পরীক্ষা প্রশ্ন করলে আপনি যদি উত্তর দিতে সফল লাভ করেন। তাহলে আপনার প্রতি একটা ভালো বিবেচনা করতে পারে। প্রশ্নটা করার জন্য আপনাকে অসংখ্যা ধন্যবাদ।